একজন প্রেসিডেন্ট জিয়া

একজন প্রেসিডেন্ট জিয়া

…রংপুরে খাল কাটার প্রোগ্রামে গিয়েছিলাম , ঠিক আড়াইটা পর্যন্ত খালকাটার কাজ চললো। ফলে প্রচন্ড ক্ষুধা পেয়েছিলো ,রংপুর সুগার মিলে ছিলো প্রেসিডেন্ট জিয়া এবং সফর সংগীদের খাবারের আয়োজন।   ডাইনিং এ পোলাও – মুরগী, রেজালা,জর্দ্দা , টিকিয়া কাবাব সহ ৬/৭ রকমের খাবারের আয়োজন।

প্রেসিডেন্ট আঙ্গুল তুলে দেখালেন খাবারের দিকে , এত খাবার তৈরি করেছেন কার টাকায় , আপনার বাবার টাকায় বুঝি ? একথা বলে না খেয়েই প্রেসিডেন্ট ডাইনিং থেকে বের হয়ে সোজা হেলিকপ্টারে চলে আসলেন। কারো আর খাওয়া হলো না , প্রেসিডেন্ট জিয়াকে কেউ অনুরোধ করার সাহস পেলো না খাবার খাওয়নোর জন্য। সারা ডাইনিং চুপচাপ , এডিসি সাহেব কিছুক্ষন পর বুঝতে পারলেন পরিস্থিতির ভয়াবহতা। 

ডাইনিং টেবিলে প্রেসিডেন্ট প্রবেশ করে সবে মাত্র ডাইনিং টেবিলে খাবারের আয়োজন দেখে ভ্রু কুচঁকে তাকিয়েছেন , এমন সময় বিয়ের বাড়ীর মতো পাগড়ি -শেলওয়ানী পড়া এক বেয়ারা মুরগীর রোস্ট নিয়ে ডাইনিং এ  হাজির।এটা দেখে প্রেসিডেন্ট তেলে বেগুঁনে জ্বলে উঠলো , এডিসি সাহেবকে জিজ্ঞেস করলেন , এতসব খাবারের আয়োজন কেন করা হয়েছে??? , আগে খাবারের ম্যানু পাঠানো হয় নি কেন। এডিসি কিছু না বুঝেই বলে ফুললো সুগার মিলের জি এম সাহেব এসব আয়োজন করেছেন।   

কল জি এম রাইট নাও , প্রেসিডেন্ট ক্ষেপে গিযে বললেন । জিএম সাহেব প্রেসিডেন্টের রুদ্র মুর্তির সামনে ভয়ার্তভাবে দাডালো। প্রেসিডেন্ট জিএমকে জিজ্ঞেস করলেন গতবার মিলে কত টাকা জানি লাভ হয়েছিলো ? জিএম সাহেব আমতা আমতা ভাবে বললেন , স্যার দেড় কৌটি টাকা লোকসান হয়েছিলো।

প্রেসিডেন্ট আঙগুল তুলে দেখালেন খাবারের দিকে , এত খাবার তৈরি করেছেন কার টাকায় , আপনার বাবার টাকায় বুঝি ? একথা বলে না খেয়েই প্রেসিডেন্ট ডাইনিং থেকে বের হয়ে সোজা হেলিকপ্টারে চলে আসলেন। কারো আর খাওয়া হলো না , প্রেসিডেন্ট জিয়াকে কেউ অনুরোধ করার সাহস পেলো না খাবার খাওয়নোর জন্য। সারা ডাইনিং চুপচাপ , এডিসি সাহেব কিছুক্ষন পর বুঝতে পারলেন পরিস্থিতির ভয়াবহতা। 

ঢাকা পৌছে হ্যালিকপ্টার থেকে নেমে আমার কাধেঁ চাপড় দিয়ে জিয়া বললেন , স্যরি মাইদুল , আজকে দুপুরে তোমার খাওয়া হলো না। আমি বললাম স্যার আপনিওতো খেলেন না। আমি কিভাবে একা খাবো।
         

আত্মস্বত্ত্বায় রাজনীতি ও আমার ভাবনা

লেখক :একেএম  মাইদুল ইসলাম মুকুল

One thought on “একজন প্রেসিডেন্ট জিয়া”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares